12 Boishakh 1428 বঙ্গাব্দ রবিবার ২৫ এপ্রিল ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সর্বশেষ / হৃদরোগেই মৃত্যু হয় ম্যারাডোনার, আর্জেন্টিনায় ৩ দিনের শোক

হৃদরোগেই মৃত্যু হয় ম্যারাডোনার, আর্জেন্টিনায় ৩ দিনের শোক

প্রতিপক্ষকে এভাবেই তটস্থ রাখতেন ম্যারাডোনা

হৃদরোগেই মৃত্যু হয়েছে ম্যারাডোনার। জানা গেছে, ঘুমের মধ্যেই মারা গেছেন ফুটবল জাদুকর। ময়নাতদন্তের প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

এদিকে, ফুটবল জাদুকর ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছে আর্জেন্টিনা। দেশটির প্রেসিডেন্সি অফিস থেকে এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়।

স্থানীয় সময় ২৫ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১০টার মধ্যে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। শেষকৃত্যের জন্য এখন প্রস্তুত করা হচ্ছে।

২০০০ সাল থেকেই হৃদ্‌রোগে ভুগছিলেন ম্যারাডোনা, আর গুরুতর রূপ নেওয়া এই শারীরিক সমস্যাই তার অন্তিম যাত্রার কারণ হলো।

আর্জেন্টিনার প্রেসিডেন্টের আবাসস্থল কাসা রোসাদায় আপাতত রাখা হয়েছে কিংবদন্তির মৃতদেহ। আর্জেন্টিনার সাধারণ মানুষ সবাই শেষবারের মতো শ্রদ্ধা জানাতে দলে দলে হাজির হয়েছেন কাসা রোসাদায়।

১৯৬০ সালের ৩০ অক্টোবর আর্জেন্টিনায় জন্ম হয়েছিল দিয়াগো ম্যারাডোনার। তবে তার বেড়ে উঠা ভিয়া ফিওরিতোতে। ছোটবেলার থেকেই ফুটবলের পরিবেশই বড় হয়েছেন এই কিংবদন্তি।

গত ৩০ অক্টোবর ৬০তম জন্মদিন পালন করা ডিয়েগো ম্যারাডোনা বুধবার কোটি কোটি ফুটবল ভক্তকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান।

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত ৮৬ বিশ্বকাপ কিংবদন্তি বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন।

বুয়েনস আয়ার্সের হাসপাতালে তার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচারের পর গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। তিগ্রে’তে নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে তার।

যে মানুষটি জীবনভর ভক্তদের হাসিয়েছেন, কাঁদিয়েছেন, আবেগে ভাসিয়েছেন, তাঁকে শেষবারের মতো দেখার জন্য ছুটছেন সবাই।

চারটি ফিফা বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন ম্যারাডোনা। যার মধ্যে ছিল ১৯৮৬ বিশ্বকাপ, যেখানে তিনি আর্জেন্টিনা দলের অধিনায়কের দায়িত্ব পালন এবং দলকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেন। ওই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা ২–১ গোলে জয় লাভ করে।

২০০৮ সালের নভেম্বরে আর্জেন্টিনা জাতীয় দলের কোচের দায়িত্ব নেন। ২০১০ বিশ্বকাপে বাজেভাবে বিদায় নেয় আর্জেন্টিনা। ফুটবলার হিসেবে দুর্দান্ত হলেও কোচ হিসেবে ছিলেন ব্যর্থ। শেষদিকে এসে দ্বিতীয় সারির ক্লাবেরও দায়িত্ব পালন করেন ফুটবলের মহানায়ক ডিয়েগো ম্যারাডোনা।

আরও পড়ুন...

একশপের সাথে ধামাকা অনলাইন শপিংয়ের কার্যক্রম শুরু

  সহজে ও দ্রুত সময়ে নিত্য প্রয়োজনীয় পণ্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এটুআই-এর উদ্যোগে বাংলাদেশের …