20 Poush 1427 বঙ্গাব্দ রবিবার ৩ জানুয়ারী ২০২১
Home / সর্বশেষ / যুক্তরাষ্ট্রে করোনায় শনাক্ত ২ কোটি ছাড়াল

যুক্তরাষ্ট্রে করোনায় শনাক্ত ২ কোটি ছাড়াল

 

যুক্তরাষ্ট্রে নতুন বছরের শুরুতেই করোনাভাইরাসের সংক্রমণ ২ কোটি ছাড়িয়েছে। মৃত্যু ৩ লাখ ৪৭ হাজারের বেশি। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এই অবস্থার মধ্যে যুক্তরাষ্ট্রসহ সব দেশের আশার আলো জ্বালিয়ে রেখেছে টিকার প্রয়োগ। যুক্তরাষ্ট্রে এ টিকার প্রয়োগ শুরু হয়েছে, যদিও এর গতি ধীর। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে প্রায় ২৮ লাখ মানুষ টিকার প্রথম ডোজ পেয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ৬৩ হাজার ৫৬৬ জন। বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৫১৯ জনের।

বিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সুস্থ হয়েছেন ৫ কোটি ৯৬ লাখ ২৫ হাজার ৬৪১ জন। মহামারির শুরু থেকে বিশ্বের সব দেশ ও অঞ্চলের করোনা সংক্রমণের হালনাগাদ তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডোমিটারস নামের এই ওয়েবসাইট। আজ শনিবার বাংলাদেশ সময় ৯টায় তাদের সর্বশেষ তথ্য অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর এই সংখ্যা জানা গেছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৭ হাজার ৩৪৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৪৪৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনাভাইরাসের সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ভারতে। দেশটিতে করোনাভাইরাসে ১ কোটি ৩০ লাখ ৩ হাজার ৪০৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯ হাজার ২০৫ জনের। বিশ্বে করোনা সংক্রমণের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এরপর রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক ও ইতালির অবস্থান।

করোনাভাইরাসের সংক্রমণের দিক দিয়ে ওয়ার্ল্ডোমিটারে বাংলাদেশের অবস্থান ২৭তম।

 

আরও পড়ুন...

দেশে ‘অ্যান্টিজেন টেস্ট’ শুরু

  দেশের যেখানে করোনাভাইরাস শনাক্তে ‘রিভার্স ট্রান্সক্রিপশন পলিমারেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) টেস্ট’ করার সুযোগ নেই এমন …