27 Magh 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ৯ ফেব্রুয়ারী ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সর্বশেষ / প্রথম টিকা নেবেন ২৫ জন

প্রথম টিকা নেবেন ২৫ জন

 

করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন এর পর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সসহ ২৫ জনকে টিকা দেয়ার মধ্য দিয়ে বুধবার শুরু হচ্ছে এর কার্যক্রম। মঙ্গলবার কুর্মিটোলা হাসপাতালের সর্বশেষ প্রস্তুতি দেখতে এসে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বেলা সাড়ে ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করবেন। তিনি ভিডিও কনফারেন্সেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম ৫ জনের ওপর টিকার প্রয়োগ সরাসরি প্রত্যক্ষ করবেন। এরপর টিকা নেবেন আরো ২০ জন। উদ্বোধনের পর থেকেই করোনা টিকা পেতে আবেদনের অ্যাপ সুরক্ষায় নিবন্ধন শুরু হবে।

আর সারা দেশে ৭ ফেব্রুয়ারি থেকে করোনা টিকা দেয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

টিকাদান কর্মসূচির মহড়া অনুষ্ঠানে অংশ নিয়েছেন টিকাদান কর্মী, স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মীরা। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

স্বাস্থ্যমন্ত্রী জানান, বৃহস্পতিবার রাজধানীর ৫ হাসপাতালে শুরু হবে করোনা টিকার ট্রায়াল। এতে অংশ নেবেন ৫০০ স্বাস্থ্য কর্মী। ৭ ফেব্রুয়ারিই সারা দেশে শুরু হবে করোনার টিকা প্রয়োগ।

জাহিদ মালেক বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো অপ্রপ্রচার দেখছি না। ভ্যাকসিন আমাদের জন্য কোনো রাজনীতি নয়, মানুষের জীবন বাঁচানোর জন্যই এই ভ্যাকসিন নিয়ে এসেছি।

ভ্যাকসিন নিয়ে যারা বিরুপ প্রচার চালায় তারা কোনোভাবেই দেশের মঙ্গল চায় না মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী ভ্যাকসিনের বিষয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

ভারতের দেয়া উপহারের ২০ লাখ ও সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৫০ লাখ মিলিয়ে দেশে এখন ৭০ লাখ ডোজ করোনা টিকা।

প্রথম যারা টিকা পাবেন, তাদের মধ্যে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়াও পুলিশ, সেনাবাহিনী, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ থাকবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

আরও পড়ুন...

দেশে করোনায় আরো মারা ১৭ জনের মৃত্যু

বাসস : দেশে করোনাভাইরাস শনাক্তের ৩২৮তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে মৃত্যুবরণ করেছেন আরো ১৭ …